মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

 

রাজাপুর উপজেলা ফেব্রম্নয়ারি/২০১৪মাসের আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভার কার্যবিবরণীঢ়

 

সভাপতি                 ঃ  উপজেলা নির্বাহী অফিসার,রাজাপুর ।

সভার সহান                ঃ  উপজেলা পরিষদ সভাকক্ষ  ।

সভার সময়ঃ  সকাল-১১-০০ ঘটিকা ।

সভার তারিখ               ঃ  ২৭-০২-২০১৪ খ্রিঃ

 

উপসিহত সদস্যদের তালিকা  পরিশিষ্ট   ''ক'' তে দেখানো হল-

 

সভাপতি মহোদয়  উপসিহত সকলকে  স্বাগত জানিয়ে সভার কাজ শুরত করেন। অদ্যকারসভায় উপস্থিত  উপদেষ্টা চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ভাইস চেয়ারম্যান, ও মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রাজাপুর এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দসহ সকল  সদস্যদের আমতরিক ধন্যবাদ জানান । অতঃপর  গত সভার কার্যবিবরনী পাঠ করে শুনানো হয়। কোন সংশোধনী প্রসত্মাব  না থাকায় কার্যবিবরনী সর্বসন্মত ভাবে দৃঢ়ি করণ করা হয়। সভাপতি এ উপজেলার আলোচ্য জানুয়ারি/১৪ মাসের আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে উপস্থিত সকলের মতামত আহবান করেনঃ

 

অফিসার্স-ইন-চার্জ, রাজাপুর থানা সভায় জানান যে,  আইন শৃঙ্খলা পরিসিহতি মোটামুটি ভাল। তিনি জানুয়ারি/১৪  মাসের নিন্মরদপ অপরাধ চিত্র সভায় উপসহাপন করেনঃ 

মাস

খুন

ধর্ষন

ডাকাতি রাহাজানি

অগ্ণি সংযোগ

অপহরন

এসিদ

নিক্ষেপ

নারী নির্যাতন

অন্যান্য

মোট

জানুয়ারি/ঁঁ২০১৪

--

--

--

--

--

--

০৩

     ০৭

১০

 

তিনি মাদকসহ  বিভিন্ন অসামাজিক কার্যক্রমের জন্য  ছেলেমেয়েদের অভিভাবকদের অধিক সচেতন/ যত্নবান হওয়ার জন্য অনুরোধ জানান।তিনি বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম প্রতিরোধের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

 

১। সভায় উপস্থিত সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ জানান যে, রাজাপুরের বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল। ছোট-খাটো কোন ঘটনা ঘটলে অফিসার ইন-চার্জ, রাজাপুর থানা সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নেন বলে জানান।

 

 ৬। মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রাজাপুর জানান যে, রাজাপুর উপজেলার বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল।  

 

৭। ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, রাজাপুর জানান যে, এ উপজেলার বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল। এ পরিস্থিতি ধরে রাখার জন্য আমরা আমত্মরিক আছি। তিনি আরো জানান যে, উঠতি বয়সি ছেলেদের মধ্যে মাদক সেবন বিসত্মারলাভ করছে। এ বিষয়ে নজরদারি করা প্রয়োজন। 

 

৮। চেয়ারম্যান ,উপজেলা পরিষদ, রাজাপুর জানান যে, সকলের বক্তব্য শুনলাম। মনে হচ্ছে বর্তমান সারাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির তুলনায় আমরা ভাল আছি। অপরাধের  নতুন ধারা চালু হয়েছে, অনেকÿÿত্রে অপরাধীরা আমাদের এলাকায় নয়। বড় ধরনের অপরাধের জন্য আমাদের সচেতন থাকতে হবে। রাজনৈতিক কারণে অপরাধ হতে পারে, আগামী ২৩-০৩-২০১৪খ্রিঃ তারিখ চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচন হতে যাচ্ছে এ সময়ে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য এখন থেকেই  স্ব-স্ব অবস্থানে থেকে সমন্বয়ের মাধ্যমে কাজ করার অনুরোধ জানান। বিনা অপরাধে যাতে কেহ হয়রানির স্বীকার না হতে হয় সে বিষয়ে দৃষ্টি রাখতে হবে।

 

সভাপতি  আসন্ন চতুর্থ উপজেলা পরিষদ  নির্বাচণ সুষ্ঠু, নিরাপেÿ, অবাধ ও সুন্দর পরিবেশে অনুষ্ঠানের নিমিত্তে দিকনিদের্শনা মূলক মূল্যবান বক্তব্য দেন। সরকারী চাকুরি জীবী ও জনপ্রতিনিধিদের সরকারি দায়িতব আছে।  তাদের স্ব স্ব দায়িতব নিষ্ঠার সাথে পালন করা প্রয়োজন। পুলিশ প্রশাসন আপনাদের সার্বিক সহযোগিতা করবে। তিনি আরো জানান যে, নির্বাচন অবাধ, নিরপেÿ, সুষ্ঠু ও একটি গ্রহনযোগ্য পরিবেশে অনুষ্ঠানের জন্য আমরা বদ্ধপরিকর। নির্বাচন সুষ্ঠু করার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেমবর, দফাদার ও মহলস্নাদারগন আইন শৃঙ্খলা রÿায় নিয়োজিত পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীকে সহয়তা করবেন। অনুমোদিত ÿমতাপ্রাপ্ত না হলে কেহই কেন্দ্রে প্রবেশ করবেননা। আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

চলমান পাতা-২

(২)

 

  তিনি  আরো জানান   যে, সন্ত্রাস, নৈরাজ্যকর পরিসিহতি মোকাবেলা এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি যাতে অবনতি না হয় সে জন্য সরকারী বিধিমোতাবেক যে কোন ব্যবস্থা নিতে আমরা পিছপা হবো না। তিনি সকলের সমন্বিত প্রচেষ্টায় আইন-শৃঙ্খলা ভাল রাখা সম্ভব বলে আশাবাদ ব্যক্ত করেন এবং সুষ্ঠু আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।  

 

সিদ্ধামত্ম  সমূহঃ

০১।মাদকসহ বিভিন্ন অসামাজিক কার্যক্রম যাতে সংঘটিত না হয় সে জন্য  তৎপর থাকার জন্য অফিসার ইন চার্জ,রাজাপুর থানাকে অনুরোধ     জানানো হয়।

০২। স্কুল কলেজ গামী  ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে আসা যাওয়ায় যাতে ইভটিজিং এর স্বীকার না হয়  তার  প্রয়োজনীয় ব্যবসহা          নিতে অফিসার্স-ইন চার্জ ,রাজাপুর থানাকে অনুরোধ জানানো হয়।

০৩। সকল শিক্ষা  প্রতিষ্ঠান প্রধানগণ এবং অভিভাবকদের নিয়ে প্রতিটি প্রতিষ্ঠানে  আলোচনা করে নিজ নিজ   প্রতিষ্ঠালন আইন-শৃঙ্খলা

        নিশ্চিত করবেন।

 ০৪।  শিÿা প্রতিষ্ঠানে কোন শিÿার্থীযাতে স্কুল চলাকালীন মোবাইল ব্যবহার করতে না পারে তার ব্যবস্থা নেয়ার জন্য প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধ জানান।

০৫। কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে তাৎক্ষনিক ভাবে সরেজমিনে  পরিদর্শন পূর্বক   প্রয়োজনীয় পদক্ষেপ  গ্রহনে   আরো তৎপর হওয়া            জন্য অফিসার্স-ইন-চার্জ ,রাজাপুর  থানাকে অনুরোধ করা  হলো।

০৬।  উপজেলার কোথায় কোন ইভটিজিং এর ঘটনা ঘটলে তা সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করার জন্য          ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

০৭|  চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে সরকারি নীতিমালার বাহিরে কোন কাজ করা যাতে না হয় সে দিকে লÿ্য রাখতে হবে।

 

এ ছাড়া সকল  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  নিয়মিত আইন-শৃংখলা কমিটির  সভা  করে প্রয়োজনীয় ব্যবসহা নিবেন এবং সভার  কার্যবিবরণীউপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেরণ করবেন ।

 

অতঃপর সভায়  আর  কোন আলোচনা   না থাকায় সভাপতি   মহোদয়  সভার সমাপ্তি ঘোষনা করেন

 

 

       মাহবুবা আক্তার   

   উপজেলা নির্বাহী অফিসার

  রাজাপুর, ঝালকাঠি।

 

সমারক নং-০০.৪২৮৪.০০৬.০০.০৫.০০৫.১৪-                                                                         তারিখঃ-০২-০৩-২০১৪খ্রিঃ।

 অনুলিপি দেয়া হলোঃ

১। মাননীয় সংসদ সদস্য, ১২৫-ঝালকাঠি-১, সদয় অবগতির জন্য।

২।জেলা প্রশাসক, ঝালকাঠি সদয় অবগতির জন্য ।

৩। চেয়ারম্যান, উপজেলা পরিষদ,রাজাপুর, সদয় অবগতির জন্য  ।

.৪। ভাইস-চেয়ারম্যান , উপজেলা পরিষদ,রাজাপুর।

৫। মহিলা ভাইস চেয়ারম্যান,উপজেলা পরিষদ,রাজাপুর।

৬।উপজেলা---------------------------------অফিসার, রাজাপুর ।

৭। চেয়ারম্যান,--------------------ইউনিয়ন পরিষদ (সকল)

৮। জনাব/বেগম----------------------------------------,সম্মানিত সদস্য,রাজাপুর।

৯। অফিস কপি ।

 

       উপজেলা নির্বাহী অফিসার

         রাজাপুর, ঝালকাঠি।